Skip to content

clothes

বেস্ট কোয়ালিটি পাঞ্জাবি কিনতে কি কি বিষয় লক্ষ্য রাখবেন?

by Ambar life 06 Apr 2023
What should be considered to buy the best quality Punjabi?

ঈদ, পূজা কিংবা যেকোনো অনুষ্ঠানে নিজেকে ক্লাসিক একটা লুক দিতে সবাই পাঞ্জাবি পরে থাকে। তবে আপনি জানেন কি এমন কিছু বিষয় আছে যেগুলো লক্ষ্য না করলে পাঞ্জাবি পরেও আপনাকে লাগবে আন-ফিট, আন-স্মাট? এখন তাহলে উপায়? চিন্তার কিছু নেই। চলুন আলোচনা করি, যেকোনো অনুষ্ঠানে নিজেকে ক্লাসিক এবং ট্রেন্ডি দেখাতে কি কি বিষয় লক্ষ্য রেখে আপনার জন্য বেস্ট কোয়ালিটির পাঞ্জাবি কিনবেন। 

পাঞ্জাবি, ব্লেজার কিংবা যেকোনো ড্রেস কেনার প্রথমেই যে জিনিসটা মাথায় আসে তা হলো ফিটিং। একটা পারফেক্ট ফিটিং এর পাঞ্জাবি কিনতে এর কলার, শোল্ডার, চেস্ট, হাতা পাঞ্জাবির লেন্থ লক্ষ্য রাখতে হবে। 

কলার

ব্যান্ড কলার পাঞ্জাবি সব সময় ক্লাসি লুক ক্রিয়েট করে। কলারটির ফিটিং ঠিক আছে কিনা তা যাচাই করার জন্য আপনি যে পাঞ্জাবিটি কিনতে চাচ্ছেন সেটা প্রথমে পরিধান করুন। এবার কলারের সবগুলো বোতাম লাগিয়ে দিয়ে আপনার দুই আঙুল ভেতরে প্রবেশ করিয়ে খেয়াল করুন কলার ইজি আছে কিনা।

শোল্ডার 

পাঞ্জাবির শোল্ডার যদি আপনার শোল্ডার লাইনের সোজাসুজি থাকে তাহলে পাঞ্জাবিটি ফিট আছে। শোল্ডার লাইনের নিচে চলে গেলে পাঞ্জাবিটি ঢিলা আর উপরে উঠে গেলে পাঞ্জাবিটি আপনার জন্য টাইট হবে।

চেস্ট 

পাঞ্জাবির বিভিন্ন রকমের সাইজ আছে। যদি আপনি আপনার সাইজ না জানেন তবে যে সাইজ টা পড়লে বুকে খুব বেশি টান কিংবা ঢিলা অনুভব হবে না সেটাই বাছাই করুন।

পাঞ্জাবি এবং হাতার লেন্থ

এখন প্রায় সবাই সেমি-লং পাঞ্জাবি পরে থাকে। এটি একই সাথে ট্রেন্ডি এবং ক্লাসি। হাতের কব্জি থেকে দুই-তিন ইঞ্চি বেশি হাতার লেন্থ হয়ে থাকে। 

কালার

যারা ফর্সা তারা যেকোনো ধরনের কালারই কিনতে পারেন। তবে যাদের গায়ের রঙ কিছুটা চাপা তাদের খুব বেশি ডার্ক কালার চ্যুজ করা উচিৎ নয়। সাদা, পার্পেল, ব্লু, বেবি পিংক কালারের পাঞ্জাবি কিনতে পারেন।   

ফেব্রিক্স 

কটন ফেব্রিক্স সবসময় ট্রেন্ডি এবং কম্ফি। তাই পাঞ্জাবির জন্য বেস্ট ফেব্রিক্স হলো কটন। কটন এর মধ্যে বিভিন্ন ধরন ভেদে বিভিন্ন নাম থাকে যেমন- লিনেন, ভিস্কস, জ্যাকার্ড, ব্যামব, ফেঞ্ছি ইত্যাদি। তবে বর্তমানে  জ্যাকার্ড ও ব্যামব সবথেকে ট্রেনডি।  

ডিজাইন 

আপনার পছন্দ অনুযায়ী এমব্রয়ডারি, প্রিন্ট কিংবা সলিড কালার পাঞ্জাবি কিনতে পারেন। তবে এমব্রয়ডারি ডিজাইন এখন সবথেকে ট্রেনডি এবং বেষ্ট । 

পাঞ্জাবি ফিটিং এর পর যে বিষয়টা লক্ষ্য রাখতে হবে তা হলো কোন কোন আউট ফিট পাঞ্জাবির সাথে মানানসই। 

প্যান্ট

পাঞ্জাবির সাথে সবচেয়ে মানানসই হলো কটন ফেব্রিক্স এর সাদা কালার প্যান্ট/ পায়জামা । এই কম্বিনেশনটা দেখতে সবচেয়ে বেশি সুন্দর লাগে। তবে Deep blue jeans, black chinos এর সাথেও পাঞ্জাবি পড়তে পারেন। 

Pajama

জুতা

Tassel loafer, ফ্ল্যাট স্যান্ডেল এর সাথে পাঞ্জাবি মানানসই। স্নিকারস, কনভার্স কিংবা ফরমাল স্যু এর সাথে পাঞ্জাবি পড়া উচিৎ নয়।

ঘড়ি 

পাঞ্জাবির সাথে মানানসই ঘড়ি হলো লেদারের ফরমাল ওয়াচ। তবে বর্তমানে তরুণদের পাঞ্জাবির সাথে স্মার্ট ওয়াচ পড়তেও দেখা যায় যা বেশ ট্রেন্ডি।

Thanks for subscribing!

This email has been registered!

Shop the look

Choose Options

Recently Viewed

Edit Option
this is just a warning
Shopping Cart
0 items