ঈদের জন্য কেমন পাঞ্জাবি নির্বাচন করবেন ?
Skip to content

clothes

ঈদের জন্য কেমন পাঞ্জাবি নির্বাচন করবেন ?

by Ambar life 01 Apr 2023
ঈদের জন্য কেমন পাঞ্জাবি নির্বাচন করবেন ?

ঈদের দিন শিশু থেকে ষাটোর্ধ্ব সবার পরনে দেখা যায় পাঞ্জাবি। ঈদের সকালে গোসলের পর পাঞ্জাবি না পরলে ঈদের পরিপূর্ণতা ঠিক আসে না। নতুন পাঞ্জাবি পরে গায়ে আতরের সুবাস মেখে ঈদ মাঠে কোলাকুলি করাতেই যেন ঈদের প্রকৃত আনন্দ।

ঈদ কেনাকাটায় আস্থা এখন অনলাইন শপ

ঈদসহ যেকোনো অনুষ্ঠানে এখন সবার আস্থার যায়গা অনলাইন শপ। এটি একই সাথে সময় এবং শ্রম দুটোই লাঘব করে। অনলাআপনিও এই ঈদে নিজের পছন্দের কেনাকাটা করে ফেলুন অনলাইন শপে।ইন শপে যেহেতু প্রোডাক্টটি সবার সামনে তুলে ধরা হয় তাই বিক্রেতা চেষ্টা করে যেন প্রোডাক্টটি কোয়ালিটিফুল হয়। আর এভাবেই বিক্রেতার একান্ত প্রচেষ্টায় অনলাইন শপগুলো হয়ে উঠেছে সবার আস্থার যায়গা। ঈদ যেহেতু এবার গ্রীষ্মে তাই এমন পাঞ্জাবি নির্বাচন করুন যেটা আরামদায়ক। চলুন এরকম আরও কিছু টিপস জেনে নেওয়া যাক।

 কলার

ব্যান্ড কলার পাঞ্জাবি সব সময় ক্লাসি লুক ক্রিয়েট করে। কলারটির ফিটিং ঠিক আছে কিনা তা যাচাই করার জন্য আপনি যে পাঞ্জাবিটি কিনতে চাচ্ছেন সেটা প্রথমে পরিধান করুন। এবার কলারের সবগুলো বোতাম লাগিয়ে দিয়ে আপনার দুই আঙুল ভেতরে প্রবেশ করিয়ে খেয়াল করুন কলার ইজি আছে কিনা।

শোল্ডার

পাঞ্জাবির শোল্ডার যদি আপনার শোল্ডার লাইনের সোজাসুজি থাকে তাহলে পাঞ্জাবিটি ফিট আছে। শোল্ডার লাইনের নিচে চলে গেলে পাঞ্জাবিটি ঢিলা আর উপরে উঠে গেলে পাঞ্জাবিটি আপনার জন্য টাইট হবে।

চেস্ট

পাঞ্জাবির বিভিন্ন রকমের সাইজ আছে। যদি আপনি আপনার সাইজ না জানেন তবে যে সাইজ টা পড়লে বুকে খুব বেশি টান কিংবা ঢিলা অনুভব হবে না সেটাই বাছাই করুন। পাঞ্জাবি এবং হাতার লেন্থ এখন প্রায় সবাই সেমি-লং পাঞ্জাবি পরে থাকে। এটি একই সাথে ট্রেন্ডি এবং ক্লাসি। হাতের কব্জি থেকে দুই-তিন ইঞ্চি বেশি হাতার লেন্থ হয়ে থাকে।

কালার

যারা ফর্সা তারা যেকোনো ধরনের কালারই কিনতে পারেন। তবে যাদের গায়ের রঙ কিছুটা চাপা তাদের খুব বেশি ডার্ক কালার চ্যুজ করা উচিৎ নয়। সাদা, পার্পেল, ব্লু, বেবি পিংক কালারের পাঞ্জাবি কিনতে পারেন।

ফেব্রিক্স

কটন ফেব্রিক্স সবসময় ট্রেন্ডি এবং কম্ফি। তাই পাঞ্জাবির জন্য বেস্ট ফেব্রিক্স হলো কটন।

ডিজাইন

আপনার পছন্দ অনুযায়ী এমব্রয়ডারি, প্রিন্ট কিংবা সলিড কালার পাঞ্জাবি কিনতে পারেন। পাঞ্জাবি ফিটিং এর পর যে বিষয়টা লক্ষ্য রাখতে হবে তা হলো কোন কোন আউট ফিট পাঞ্জাবির সাথে মানানসই।

প্যান্ট

পাঞ্জাবির সাথে সবচেয়ে মানানসই হলো কটন ফেব্রিক্স এর সাদা কালার প্যান্ট। এই কম্বিনেশনটা দেখতে সবচেয়ে বেশি সুন্দর লাগে। তবে Deep blue jeans, black chinos এর সাথেও পাঞ্জাবি পড়তে পারেন।

 জুতা

Tassel loafer, ফ্ল্যাট স্যান্ডেল এর সাথে পাঞ্জাবি মানানসই। স্নিকারস, কনভার্স কিংবা ফরমাল স্যু এর সাথে কখনোই পাঞ্জাবি পড়া উচিৎ নয়।

ঘড়ি

পাঞ্জাবির সাথে মানানসই ঘড়ি হলো লেদারের ফরমাল ওয়াচ। তবে বর্তমানে তরুণদের পাঞ্জাবির সাথে স্মার্ট ওয়াচ পড়তেও দেখা যায় যা বেশ ট্রেন্ডি।

পরিশেষে

আপনিও এই ঈদে নিজের পছন্দের কেনাকাটা করে ফেলুন অনলাইন শপে। আপনার পছন্দের ঈদ পাঞ্জাবি কিনতে এখনই ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। আপনাদের আস্থা-ই আমাদের ভরসা।

Thanks for subscribing!

This email has been registered!

Shop the look

Choose Options

Recently Viewed

Edit Option
this is just a warning
Shopping Cart
0 items